মহান বিজয় দিবস উপলক্ষে এবার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এ তথ্য জানিয়েছেন। করোনা পরিস্থিতির কারণে গত বছর বিজয় দিবসে স্মৃতিসৌধে যাননি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদের হলরুমে স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভায় তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে করোনা ভাইরাসের প্রকোপ কমেছে। এ কারণে এবার ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ছাড়াও বিদেশি কূটনীতিকসহ সমাজের সর্বস্তরের মানুষ এবার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

তিনি বলেন, অতীতের মতো এবারও মহান বিজয় দিবস পালিত হবে। তবে করোনাভাইরাসের প্রকোপ কম হলেও আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন খুবই শক্তিশালী। আমাদের প্রস্তুত থাকতে হবে।

এসময় তিনি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে দুস্থদের মাঝে বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ করেন এবং সম্প্রীতির বন্ধন উদ্বোধন করে। যেখান থেকে দুস্থরা বিনামূল্যে প্রয়োজনমতো শীতের কাপড় সংগ্রহ করতে পারবেন। একই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের জন্য একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন।

সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদাসহ আরো অনেকে সভায় উপস্থিত ছিলেন।

মাহিদুল মাহিদ/এমএএস