রংপুরে রোজিনা বেগম নামে এক নারীকে হত্যার দায়ে কছির উদ্দিন (৩৯) নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক তারিক হাসান এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কছির উদ্দিন কাউনিয়া উপজেলার জফুর উদ্দিনের ছেলে।

কোর্ট ইন্সপেক্টর নাজমুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০১৬ সালের ৪ নভেম্বর অজ্ঞাত পরিচয় এক নারীর লাশ পাওয়া যায় কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নে। এ ঘটনায় স্থানীয় চৌকিদার বাদী হয়ে কাউনিয়া থানায় একটি মামলা করেন। মামলাটি পরবর্তিতে সিআইডিতে হস্তান্তর করা হয়। ঘটনার কয়েকমাস পর আসামি কছির উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। প্রায় পাঁচ বছর পর মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে আসামি কছিম উদ্দিনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ কার্যকরের আদেশ দেন বিচারক।  

কোর্ট ইন্সপেক্টর আরও জানান, নিহত নারীর বাড়ি ঘরের ঠিকানা পাওয়া যায়নি। আসামি শুধু নাম জানিয়েছে, নিহতের নাম রোজিনা বেগম। নাম জানা গেলেও ওই নারীর বাড়ি কোথায় এসব তথ্য মেলেনি। তাকে হত্যা করে লাশ গুম করা হয়েছিল। পরে পুলিশ অজ্ঞাত হিসেবে লাশ উদ্ধার করে।

এদিকে মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর ফারুক মো. রেয়াজুল করিম এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন খালেকুর রহমান।

ফরহাদুজ্জামান ফারুক/আরআই