মায়ের সঙ্গে নানাবাড়ি যাচ্ছিল পাঁচ বছরের তৌফিক। দূরত্ব আর মাত্র কয়েকটা ধাপ। কিন্তু তার সেই পথ আর ফুরাল না। রাজশাহীর গোদাগাড়ীতে মহাসড়ক পার হতে গিয়ে বাসের ধাক্কায় প্রাণ গেছে তৌফিকের।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের মাটিকাটা ইউনিয়নের জমাদান্নি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

শিশু তৌফিক রাজশাহীর চারঘাট উপজেলার গোবিন্দপুর এলাকার বাবু ইসলামের ছেলে। দুর্ঘটনার সময় রাস্তার এক পাশে তার মা তৌফিকা খাতুন অটোরিকশা থেকে নেমে ভাড়া পরিশোধ করছিলেন।

খবর পেয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছায় গোদাগাড়ী মডেল থানা পুলিশের একটি দল। এই দলের নেতৃত্বে ছিলেন থানার উপ পরিদর্শক আজিজুল হক।

তিনি বলেন, মায়ের সঙ্গে নানা মইদুল ইসলামের বাড়ি যাচ্ছিল শিশু তৌফিক। জমাদান্নি মোড়ে নেমে অটোরিকশার ভাড়া পরিশোধ করছিলেন তার মা।

মহাসড়কের উল্টো দিকে নানাবাড়ি। তাদের আসার খবরে আগে থেকেই সড়কের পাশে দাঁড়িয়েছিলেন মামা। মামাকে দেখে মাকে রেখেই মহাসড়ক পার হতে দৌড় দেয় তৌফিক।

ওই সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা গ্রামীণ ট্রাভেলসের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলে মৃত্যু হয় শিশুটির।

দুর্ঘটনার পর বাসটি মহাসড়ক ধরে এগিয়ে যায়। পরে স্থানীয়রা রাস্তা অবরোধ করে সেটি আটকে দেন। পুলিশ গিয়ে বাসটি জব্দ করে। ততক্ষণে চালক ও তার সহকারী পালিয়ে যায়। দুর্ঘটনায় নিহতের পরিবার মামলা করতে রাজি নয়। ফলে পুলিশ আইনত ব্যবস্থা নিচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/আরআই