পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় হাত-পা বিচ্ছিন্ন করে শিশু হত্যা মামলায় নিহত শিশুর মামাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার মো. হাবিবুল্লাহ জসিম (২৫) ইন্দুরকানী সদর ইউনিয়নের কালাইয়া গ্রামের মো. নুরুল ইসলামের পুত্র।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে তাকে গ্রেফতার করা হয় বলে শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে জানিয়েছেন ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির। 

মামলা সূত্রে জানা যায়, বাগেরহাটের কচুয়া উপজেলার লাভলু হাওলাদারের মেয়ে ও কালাইয়া গ্রামের মো. শহিদুল ইসলাম মৃধার মেয়ের নাতী মাদ্রাসা ছাত্রী লাবনী আক্তারকে (৬) নিখোঁজের ৫ দিন পর গত ৫ নভেম্বর নুরুল ইসলাম সিকদারের বাড়ীর বাগান থেকে উদ্ধার করা হয়। এ সময় ওই শিশুর হাতের কবজি ও পায়ের গোড়ালি বিচ্ছিন্ন ছিল।নিহত লাবনী কালাইয়া গ্রামে তার নানার বাড়ী থেকে পড়ালেখা করত। ওই শিশুর মা-বাবার ডিভোর্স হয়ে গেছে। লাবনী ঘটনার দিন পাশ্ববর্তী চাচাতো নানা নুরুল ইসলাম সিকদারের বাড়িতে খেলতে গেলে সেখান থেকে নিখোঁজ হয়। 

ইন্দুরকানী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে শিশু হত্যা মামলার আসামি মো. হবিবুল্লাহ জসিমকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও আসামির স্বীকারোক্তির ভিত্তিতে হত্যার আলামত উদ্ধার করা হয়েছে।

মো. আবীর হাসান/আরআই