আসন্ন ইউপি নির্বাচনের আমেজ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। সাভারও এর ব্যতিক্রম নয়। নির্বাচন উপলক্ষে ইউপি সদস্যরা মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিচ্ছেন। এর মধ্যেই ঘটল এক কাণ্ড। এক ইউপি সদস্য প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়ে জুতা পায়ে শহীদ মিনারে উঠে ফটোসেশন করেছেন।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) বিকেলে সাভারের অধরচন্দ্র স্কুলে মনোনয়ন জমা দিয়ে জুতাসহ শহীদ মিনারে নেতাকর্মীদের নিয়ে ফটোসেশন করেন সদস্য প্রার্থী চাঁন বাদশা। তিনি সাভারের ভাকুর্তা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ও ইউনিয়ন কৃষক লীগের সভাপতি। এ ঘটনায় সমালোচনা চলছে পুরো ইউনিয়নে।

খোঁজ নিয়ে জানা যায়, ভাকুর্তার ১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী চাঁন বাদশা। তিনি বিকেলে মনোনয়ন জমা দিয়েই উল্লাসে ফেটে পড়েন। নেতাকর্মীদের নিয়ে মত্ত হন ফটোসেশনে। বিভিন্ন স্থানে ফটোসেশন করার পর চলে যান অধরচন্দ্র স্কুলের শহীদ মিনারে। বিজয়ের মাসেই শহীদ মিনারে জুতাসহ উঠে নেতাকর্মীদের নিয়ে ফটোসেশন করেন। এতে করে সমালোচনা শুরু হয় উপজেলাজুড়ে। 

এ ব্যাপারে অভিযুক্ত চাঁন বাদশা বলেন, আসলে জুতা নিয়ে শহী মিনারে উঠা ঠিক হয়নি। এজন্য আমি দুঃখিত। স্যরি ভাই স্যরি। পরে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য ঘুষের প্রস্তাব দেন।  

বীর মুক্তিযোদ্ধা খন্দকার মোহাম্মদ হামিদ মঞ্জু বলেন, এটা শহীদ মিনারকে অবমাননা করা। এটা আমি একক পরিশ্রমে প্রতিষ্ঠা করেছি। আমার সঙ্গে অনেকেই ছিল। শহীদ মিনারে জুতাসহ উঠে ছবি তোলা সত্যিই হৃদয় বিদারক। আমার অনেক খারাপ লেগেছে। 

মাহিদুল মাহিদ/এসপি