নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারী ইউনিয়নের বায়তুল মামুর নুরানি ও হাফেজিয়া মাদরাসায় প্রতিষ্ঠার ১৮ বছর পর উত্তোলন করা হল জাতীয় পতাকা। বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা প্রথম মাদরাসাযটি জাতীয় পতাকা উত্তোলন করেন। 

জানা যায়, ২০০৩ সালে বায়তুল মামুর নুরানি ও হাফেজিয়া মাদরাসা প্রতিষ্ঠার পর থেকে গত ১৮ বছরে কখনও এখানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। বিষয়টি লক্ষ্য করে নতুন মাদরাসা পরিচালনা কমিটি পতাকা উত্তোলনের উদ্যোগ নেয়। এর উদ্বোধন উপলক্ষে আয়োজন করা হয় পিঠা-পুলির উৎসব।  

আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, মাদরাসাটি প্রতিষ্ঠার ১৮ বছর পেরিয়ে গেলেও সেখানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। আমি নতুন কমিটির দায়িত্বপ্রাপ্তদের বিষয়টি বুঝিয়ে বলার পর আজ জাতীয় পতাকা উত্তোলন করা হলো। এছাড়াও মাদরাসাটি জরাজীর্ণ হওয়ায় ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছি।

মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক পেশোয়ার হোসেন নিঝুম ঢাকা পোস্টকে বলেন, আগের কমিটিগুলো বিষয়টি উপলব্ধি করেনি। করোনার কারণে মাদরাসাটি প্রায় বন্ধ হওয়ার পথে ছিল। মেয়র আবদুল কাদের মির্জার সহযোগিতায় জাতীয় পতাকা উত্তোলন করতে পেরে আমরা আনন্দিত। 

এ সময় বীর মুক্তিযোদ্ধা হাসান ইমাম বাদল, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল কাশেমসহ স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। 

হাসিব আল আমিন/আরএআর