তৌহিদুর রহমান মানিক

১২ হাজার ৩৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী তৌহিদুর রহমান মানিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিয়ার রহমান মতিন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩৬৬ ভোট।

এদিকে শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে বিএনপির মেয়র প্রার্থী মতিয়ার রহমান মতিন কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করে সাংবাদিক সম্মেলন করেছেন।

জানা যায়, শনিবার সকাল ৮টা থেকে বগুড়ার শিবগঞ্জে ঝুঁকিপূর্ণ ১১ কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ হয় ব্যালট পেপারে। এবারের নির্বাচনে শিবগঞ্জ পৌরসভায় পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার সংখ্যা বেশি।  ভোটে এই পৌরসভায় ১১ ভোট কেন্দ্রের সবগুলোকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছিল প্রশাসন। এবার পৌর এলাকায় ৮২ শতাংশ ভোট গ্রহণ করা হয়।

এ পৌরসভায় মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৩২ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এর মধ্যে ৪ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন রবিউল ইসলাম।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান জানান, ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য ১১জন প্রিসাইডিং অফিসার, ৬০ জন সহকারী প্রিসাইডিং ও ১২০ জন পোলিং এজেন্টকে নিয়োগ দেয়া হয়েছে।
 
জানা যায়,  নির্বাচনে ৮ হাজার ৮৭৬ জন পুরুষ, ৯ হাজার ১২৯ জন নারীসহ ১৮ হাজার ৫ ভোটার রয়েছে।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর