সাইদুর রহমান

রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন মুণ্ডুমালা মহিলা কলেজের নৈশপ্রহরী সাইদুর রহমান। জগ প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৪৫৯ ভোট। তার চেয়ে ৬১ ভোট কম পেয়েছেন নিকটতম নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিন। 

জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী আমির হোসেন আমিন পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। ধানের শীষ প্রতীকের প্রার্থী ফিরোজ কবীর পেয়েছেন ৩ হাজার ৬৮১ ভোট। 

ভোটগণনা শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এই ফল ঘোষণা করেন।

তানোরের মুণ্ডুমালা পৌর নির্বাচনে এই তিন মেয়র ছাড়াও কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী অংশ নেন।

পৌর সদরের মুণ্ডুমালা মহল্লার বাসিন্দা সাইদুর রহমান পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন। নৌকা প্রতীক চেয়ে ভোটের মাঠেও ছিলেন তিনি। নৌকা প্রতীক না পেয়ে বিদ্রোহী হয়েই নামেন ভোটের মাঠে। আর এ জন্যই দলীয় পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়।

এর আগে গত ৩১ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাইদুর রহমান নিজের মনোনয়নপত্র জমা দেন। এরপর শোরগোল পড়ে যায় চারদিকে। তবে বরাবরই জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন সাইদুর।

এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। এই পৌরসভায় ভোটার ছিলেন ১৭ হাজার ৬৯৫ জন। এরমধ্যে পুরুষ ৮ হাজার ৭৪৪ ও মহিলা ভোটার ৮ হাজার ৯৫১ জন।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর