নড়াইলে পৃথক দুটি মাদক মামলায় দুইজনকে আমৃত্যু কারাদণ্ড ও একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের বিভিন্ন অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. জুয়েল রানা ও জহুরুল ইসলাম এবং কার্ত্তিক দেবনাথ। রায়ের সময় আসামি কার্ত্তিক দেবনাথ আদালতে উপস্থিত ছিলেন। অন্য দুইজন পলাতক রয়েছেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১০ নভেম্বরের যশোর জেলার চৌগাছা এলাকার খোকন আহম্মেদ মণ্ডলের ছেলে মো. জুয়েল রানা এবং আহসান মোল্যার ছেলে জহুরুল ইসলামকে নড়াইল যশোর সড়কের চাচড়া এলাকায় ২০২ বোতল ফেনসিডিল ইঞ্জিনচালিতভ্যান করিমনসহ আটক হয়। তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের যাবজ্জীবন কারাদণ্ড (আমৃত্যু) ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন। বর্তমানে আসামি দু’জনই পলাতক রয়েছে। তাদের আটকের পর থেকে সাজা কার্যকর হবে।

অপর মামলার আসামি যশোর কোতয়ালী থানার খোজারহাট এলাকার অজিত দেবনাথের ছেলে কার্ত্তিক দেবনাথকে নড়াইল সদরের আবাদগ্রাম এলাকা থেকে ২০১৩ সালের ১১ অক্টোবর ৫২ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে, আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেন। 

মোহাম্মদ মিলন/আরআই