বিজয়ী মেয়র শহিদুজ্জামান শহিদকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন নেতাকর্মীরা

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভায় মেয়র পদে জয়লাভ করেছেন নৌকা প্রতীকের প্রার্থী শহিদুজ্জামান শহিদ। ১০ হাজার ৯১৪ ভোট পেয়ে আবারও নির্বাচিত হয়েছেন বর্তমান এই মেয়র।

ভোটগণনা শেষে শনিবার (৩০ জানুয়ারি) রাতে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ ফজলুর রহমান।

নির্ববাচনে ধানের শীষের প্রার্থী প্রভাষক খুশবর রহমান পেয়েছেন ১ হাজার ৩২৫ ভোট। এ ছাড়া দুই স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে হাফিজুর রহমান আকন্দ ১ হাজার ২৭০ এবং নারকেল গাছ প্রতীকে স্বতন্ত্র  রুস্তম আলী প্রামাণিক ১৯ ভোট পেয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ৯টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পৌরসভায় মোট ভোটার ছিলেন ১৫ হাজার ৭৭৩ জন।

এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৯৫ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৬৮১ জন। ভোটের লড়াইয়ে কেশরহাটে ছিলেন কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন।

ভোটগ্রহণকালে কোথাও বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ ছিল ধানের শীষের প্রার্থীর। 

এনিয়ে দুপুরের পর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। তবে তার এই অভিযোগ অস্বীকার করেছেন নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর