পিরোজপুরের মঠবাড়িয়ায় নিজের বাল্যবিবাহ ঠেকানোয় এক মাদরাসাছাত্রীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন। সংবর্ধনাপ্রাপ্ত নুসরাত জাহান মিম উপজেলার মিরুখালী ইউনিয়নের অহেদাবাদ গ্রামের আব্দুর রহমানের কন্যা ও নূর-আলা নূর ইসলামিয়া দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে উপজেলার শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে এ সংবর্ধনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. বশির আহম্মেদ।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী হাসান, সহকারী কমিশনার (ভূমি) শাখাওয়াত জামিল সৈকত, মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নূরুল ইসলাম বাদলসহ আরও অনেকে।

বক্তারা বাল্যবিবাহ ঠেকানোর জন্য মাদরাসাছাত্রী নুসরাত জাহান মিমের প্রশংসা করেন ও ধন্যবাদ জানান। পরে এই কাজের জন্য তাকে আজ সংবর্ধনা দেয় উপজেলা প্রশাসন। এ সময় মিমের হাতে ক্রেস্ট ও শিক্ষাসহায়তার এককালীন নগদ ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর সোমবার রাতে পিরোজপুরের মঠবাড়িয়ার মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান মিম নিজের বাল্যবিবাহ ঠেকাতে মঠবাড়িয়া থানায় হাজির হয়।

মো: আবীর হাসান/আরআই