ভোলার বোরহানউদ্দিনের হাসান নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে নৌকা প্রতীকের প্রার্থী আবেদ চৌধুরী ও মোটরসাইকেল প্রতীকের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মানিক হাওলাদারের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় সিহান নামে এক যুবককে আটক করা হয়। 

রোববার (২৬ ডিসেম্বর) দুপুর ২টায় ভোট চলাকালীন হাসান নগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মির্জাকালু মাধ্যমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। পরে পুলিশ, কোস্ট গার্ড, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ সময় উভয় পক্ষ প্রায় ২০টি হাতবোমার বিস্ফোরণ ঘটায় ও দেশীয় অস্ত্রের মহড়া দেয়। এ ঘটনায় সাময়িক সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়। 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর শুনে ঘটনাস্থলে গিয়ে পুলিশ, কোস্ট গার্ড ও বিজিবির সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কিছু সময়ে জন্য ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়। 

ইমতিয়াজুর রহমান/আরআই