মাদারীপুরের রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭৫৭ ভোটে হেরেছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ। এর আগে রোববার (২৬ ডিসেম্বর) একটি কেন্দ্রে জাল ভোট ঠেকাতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হন গোলাম রাব্বানী।

সালাহ উদ্দিন আহমেদ উপজেলার ইশিবপুর ইউনিয়ন থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে লড়েছেন। ওই ইউপিতে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আরেক স্বতন্ত্র প্রার্থী মোশারফ মোল্লা।

রাজৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা নাননী খান রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন। ফলাফলে মোশারফ মোল্লা পেয়েছেন ৩ হাজার ২৬২ ভোট আর সালাউদ্দিন পেয়েছেন ২ হাজার ৫০৫ ভোট।

উল্লেখ্য, রোববার বিকেলে ইশিবপুর ইউনিয়নের গাংকান্দি সরকারি বিদ্যালয় কেন্দ্রে মামার ভোট দেখতে গিয়ে প্রতিপক্ষের হামলায় আহত হন গোলাম রাব্বানী। ছুরির আঘাতে তার ডান হাতের তিনটি আঙুল কেটে যায়।

গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, প্রকাশ্যে ভোট দেওয়ার অভিযোগে ওই কেন্দ্রের বাইরে আমি গেলে মোশারফ মোল্লার নির্দেশে তার ছেলে সোহেল মোল্লা আমার ওপর হামলা চালায়। এতে আমার কয়েকটি আঙুল কেটে গেছে। আমি এ ঘটনার বিচার চাই। ফলাফলের বিষয়ে তিনি বলেন, হার-জিত থাকতেই পারে। এ বিষয়ে কিছু বলতে চাই না।

বিজয়ের পর মোশারফ মোল্লা বলেন, গোলাম রাব্বানী তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ভোটকেন্দ্র দখল করতে গিয়েছিল। পরে সেখানকার উত্তেজিত জনতা তাদের ধাওয়া দেয়। সেখান থেকে তারা একটি ঘরে আশ্রয় নিলে আমি ও আমার ছেলে গিয়ে তাকে উদ্ধার করি। আর জনগণ যে আমার সঙ্গে আছে, এ বিজয় তারই প্রমাণ। এত কিছুর পরও আমার বিজয়কে থামাতে পারেনি। আমি জনগণের সেবক হিসেবে থাকব আজীবন।

রাজৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদী বলেন, এ ব্যাপারে আমরা একটি লিখত অভিযোগ পেয়েছি। আমারা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

নাজমুল মোড়ল/এসপি