লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় বরগুনা জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে এখন পর্যন্ত ৩১ জন নিখোঁজ ব্যক্তির তথ্য জমা পড়েছে বলে জানিয়েছেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান।

সোমবার (২৭ ডিসেম্বর) অজ্ঞাতদের লাশ শনাক্ত করতে ঝালকাঠি, বরিশাল ও বরগুনার নিখোঁজদের সর্বশেষ তালিকা অনুযায়ী ৩১ জনের তথ্য বরগুনা জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে জমা দিয়েছেন স্বজনরা। কন্ট্রোল রুমের সমন্বয়কারী সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৬ ডিসেম্বর) রাত ৮টা থেকে টেলিফোনে ও মাইকিংয়ের মাধ্যমে নিখোঁজদের স্বজনের নমুনা সংগ্রহ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়। 

কন্ট্রোল রুমের সমন্বয়কারী সাইদুর রহমান বলেন, অজ্ঞাতদের লাশ শনাক্ত করতে এখন পর্যন্ত কন্ট্রোল রুমে ৩১ জন নিখোঁজের স্বজনরা তথ্য জমা দিয়েছে। এছাড়াও অনেক স্বজন কন্ট্রোল রুমে তথ্য জমা দিতে আসছে।

তিনি আরও জানান, আজ দুপুরে বরগুনা সদর হাসপাতালে অজ্ঞাত লাশ শনাক্ত করতে ঝালকাঠি, বরিশাল ও বরগুনার নিখোঁজদের স্বজনের নমুনা গ্রহণ করা হবে। নমুনা সংগ্রহের জন্য টিম এখনো বরগুনা এসে পৌঁছায়নি।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, নমুনা সংগ্রহের জন্য বাংলাদেশ পুলিশের সিআইডি বিভাগকে ঝালকাঠির সিভিল সার্জন রতন কুমার ঢালী ও বরগুনা সিভিল সার্জন মারিয়া হাসানের নেতৃত্বাধীন মেডিকেল টিম যৌথভাবে নমুনা সংগ্রহ করতে সাহায্য করবে।

এমএসআর