প্রশাসনের অনুমতি না পাওয়ায় মঙ্গলবার (২৮ ডিসেম্বর) নওগাঁ জেলা বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর)  রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান।

হাফিজুর রহমান জানান, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২৮ ডিসেম্বর জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল প্রশাসনের কাছে। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। অনুমতির বিষয়ে প্রশাসনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাদের সহযোগিতা পাওয়া যায়নি। ফলে আপাতত সমাবেশ স্থগিত করা হয়েছে।

তিনি আরও জানান, এর আগে স্থানীয় নওযোয়ান মাঠে সমাবেশ আহ্বান করে বিএনপি। প্রশাসনের কাছে যা লিখিতভাবে জানানো হয়। কিন্তু এরই মধ্যে একই মাঠে জেলা যুবলীগও একটি কর্মসূচি ঘোষণা করেছে। এরই পরিপ্রেক্ষিতে ২৭ ডিসেম্বর বিকেল ৩টা থেকে আগামী ২৯ তারিখ বিকেল ৩টা পর্যন্ত নওগাঁ পৌর এলাকায় ১৪৪ ধরা জারি করে প্রশাসন। ফলে সেখানে সমাবেশ বাতিল করা হয়। এরপর পৌর এলাকার বাইরে বাইপাস ইকরতাড়া এলাকায় সমাবেশ করার অনুমতি চাওয়া হয়। কিন্তু সেখানেও সমাবেশের অনুমতি পাওয়া যায়নি।

১৪৪ ধারার বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল জানান, ১৪৪ ধারাকে ঘিরে বাড়তি সতর্কতা নিয়েছে পুলিশ। যাতে পৌর এলাকায় কেউ সভা সমাবেশ করতে না পারে সেদিকে নজরদারি থাকবে।

মো. দেলোয়ার হোসেন/এসকেডি