হবিগঞ্জের বানিয়াচংয়ে নির্বাচন পরবর্তী সহিংসতায় দুই পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় একজনকে সিলেট ও ২০ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাটিকাটা গ্রামের বিজয়ী প্রার্থী জয়নাল মিয়ার সমর্থকের সঙ্গে ভোট দেওয়া না দেওয়া নিয়ে কথা কাটাকাটি হয় পরাজিত প্রার্থী ইসলামপুর গ্রামের ফজলু মিয়ার সমর্থকের। এক পর্যায়ে দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৫০ জন আহত হন। খবর পেয়ে বিথঙ্গল ফাঁড়ি পুলিশ স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
সংঘর্ষে গুরুতর আহত জলিল মিয়াকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতাল ও মর্তুজ আলী, শরাফত আলী, সিনবাদ মিয়া, ইউনূছ মিয়া, কামাল হোসেন, জসিম উদ্দিন, মাসুক মিয়াসহ ২০জনকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মুরাদপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মিজানুর রহমান জানান, নির্বাচন পরবর্তী সহিংসতায় দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৫০ জন আহত হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন। ওসি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুতই আইনের আওতায় আনা হবে। 

মোহাম্মদ নুর উদ্দিন/এসকেডি