হবিগঞ্জে সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে পিটিয়ে হত্যার প্রতিবাদে উত্তাল হবিগঞ্জ। এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে হাসপাতাল এলাকায় বিক্ষোভ করেছে চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সময় সিলেট বিভাগীয় স্বাস্থ্য প্রধান হিমাংশু লাল রায় বিক্ষোভে উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করে হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। অন্যথায় সিলেট বিভাগজুড়ে ধর্মঘটের হুমকি দেন তিনি।

নিহত সাইফুল জেলার মাধবপুর উপজেলার মনতলা গ্রামের নজরুল ইসলামের ছেলে।

এর আগে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলামকে (৩৫) দুপুরে শহরের টাউন হল এলাকায় প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। 

চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষোভের কারণে সকাল থেকে হবিগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা ব্যতীত সব ধরনের কার্যক্রম বন্ধ রেখেছে তারা। 

এ বিষয়ে হবিগঞ্জ সদর হাসপাতালের নার্স রাবেয়া খাতুন জানান, সহকর্মী সাইফুলকে রাস্তায় পিটিয়ে হত্যা করেছে। তাহলে আমাদের নিরাপত্তা দেবে কে? এই হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাই। 

অপর নার্স অর্পনা পাল বলেন, যতক্ষণ খুনীরা ধরা না পড়বে, ততক্ষণ আমরা ধর্মঘট চালিয়ে যাব। আমি এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।  

সিলেট বিভাগ স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, এ হত্যাকাণ্ডে আমরা ক্ষুব্ধ। এখানকার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে একাত্মতা প্রকাশের জন্য সিলেট থেকে এসেছি। আমরা প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময় দিতে চাই। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করা না হলে সিলেট বিভাগজুড়ে ধর্মঘটের ডাক দেব। তাই অবিলম্বে খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন।
 
হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও বিএমএর সভাপতি ডা. মুশফিক হুসেন চৌধুরী জানান, চিকিৎসক, নার্স ও কর্মচারীদের আন্দোলনের সঙ্গে আমরা একাত্মতা পোষণ করছি। এ হত্যাকাণ্ডের বিচার না হলে আমাদের নিরাপত্তা কোথায় থাকে। আশাকরি পুলিশ প্রশাসন দ্রুত সময়ের মধ্যেই তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারবে। 

এ বিষয়ে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমা জানান, পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। ইতোমধ্যে ঘটনাস্থল থেকে সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে শনাক্তের চেষ্টা করা হচ্ছে। আশাকরি দ্রুত সময়ের মধ্যেই হত্যাকারীরা ধরা পড়বে। তবে এ বিষয়ে দুপুর পর্যন্ত কোনো মামলা হয়নি। 

মো. নুর উদ্দিন/আরআই