লালমনিরহাটের বীর মুক্তিযোদ্ধা ড. এম শফিকুল ইসলাম কানুকে সম্মাননা জানিয়েছে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় লালমনিরহাট প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।

শফিকুল ইসলাম কানু বলেন, দেশ স্বাধীনের পর মাত্র ৩০ টাকা নিয়ে বাড়িতে ফিরেছিলাম। সেই টাকার মধ্যে অর্ধেক টাকাই খরচ হয়ে যায় রাস্তায়। মাত্র ১৩ টাকা নিয়ে বাড়িতে ফিরেছি। ‌টাকা যত বড়ই হোক না কেন, সন্তান নিজ বাড়িতে ফিরে এসেছে এর চেয়ে বড় কিছু চাওয়া ছিল না বাবা মায়ের। 

তিনি আরও বলেন, বাড়িতে ফিরে এলেই আনন্দের অশ্রু ফেলেছিল বাবা-মা। তারা বলেছিলেন, ঘরের ছেলে দেশ স্বাধীন করে ফিরে এসেছে। জীবনের বড় সফলতা। 

এ বীর মুক্তিযোদ্ধা বলেন, দেশ স্বাধীনের পর অনেক কিছুই পেয়েছি। নিজে সাংবাদিকতাও করেছি। বর্তমানে বিটিভি ও ইত্তেফাকে কাজ করছি। কিন্তু কখনো দেখিনি কোনো মিডিয়া মুক্তিযোদ্ধাকে সম্মান করেছে। এই প্রথম কোনো অনলাইন নিউজ পোর্টাল মুক্তিযোদ্ধাদের সম্মান করতে শুরু করেছে। যেটি প্রশংসনীয়। ঢাকা পোস্টের পক্ষ থেকে আমাকে সম্মাননা প্রদান করা হয়েছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 

গত ০২ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধা ড. এম শফিকুল ইসলাম কানুকে নিয়ে ‌‘অস্ত্র জমা দিয়ে ১৩ টাকা নিয়ে বাড়ি ফিরি’ শিরোনামে ঢাকা পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি নতুন প্রজন্মসহ পাঠকদের কাছে বেশ সাড়া জাগায়।  

প্রেস ক্লাবের সভাপতির মোফাখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি তৌহিদুল ইসলাম লিটন, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্না, সময়ের আলোর জেলা প্রতিনিধি তন্ময় আহমেদ নয়ন, বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি এসকে সায়েদ, পল্লী টিভির জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মিঠু, সাংবাদিক জহির রায়হান, সাংবাদিক মনিরুজ্জামান মাখন, আলোর মনির প্রকাশক রমজান আলীসহ জেলার কর্মরত সাংবাদিকরা।

আইএসএইচ