চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একই সময়ে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপ কর্মসূচি ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পযর্ন্ত সব ধরনের সভা-সমাবেশ নিষদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (৩ জানুয়ারি) দুপুরে ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আহম্মেদ।

মুঠোফোনে ঢাকা পোস্টকে ইউএনও জানান, উপজেলার নাচোল বাসস্ট্যান্ড, ডাক বাংলো পরিষদ, উপজেলা পরিষদ ও এর আশপাশে সোমবার (৩ জানুয়ারি) সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে।

তিনি আরও বলেন, দুই পক্ষ সোমবার সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ডে সমাবেশ ডাকে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় চুয়াল্লিশ ধারার সময় আরও বাড়তে পারে।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঢাকা পোস্টকে বলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু সোমবার সকালে একই স্থানে সভা ডেকেছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হচ্ছে। এজন্য নাচোল বাসস্ট্যান্ড ও এর আশপাশের এলাকায় সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝালুর অনুসারীরা উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের নারীঘটিত একটি বিষয়ের প্রতিবাদে নাচোল বাসস্ট্যান্ডে সোমবার সকালে মানববন্ধনের ঘোষণা দেন।

অপরদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরের পক্ষ থেকে একই দিনে একই স্থানে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

জাহাঙ্গীর আলম/এমএসআর/জেএস