নাটোরে সিংড়ায় ৪র্থ ধাপে চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৯ দিন পর সিলমারা ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মরা নদীতে সীলমারা ব্যালট পেপার উদ্ধার করে স্থানীয়রা।

ব্যালট দেখে স্থানীয়রা খবর দিলে পুলিশ এসে ব্যালট পেপারগুলো উদ্ধার করে। এ সময় উদ্ধার হওয়া ব্যালট পেপারে দেখা যায়, অধিকাংশ মোটরসাইকেল প্রতীকে এবং কিছু সংখ্যক নৌকা প্রতীকে সিলমারা রয়েছে।

স্থানীয় জানায়, মঙ্গলবার সকালে সিলমারা ব্যালট পেপার দেখতে পেয়ে থানায় জানানো হয়। পরে পুলিশ এসে সিলমারা ব্যালেট পেপার উদ্ধার করে। নির্বাচনের দিনের ব্যালট পেপার আর উদ্ধার হওয়া ব্যালট পেপারের মিল নাই। চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ও নৌকার প্রার্থী রশিদুল ইসলাম মৃধা জানান, ব্যালট পেপার উদ্ধারের ঘটনার কথা শুনেছি।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী রবিউল করিম বলেন, নির্বাচনের দিনে কারচুপি করা হয়েছিল। আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছিল। আমাকে ষড়যন্ত্র করে পরাজিত করা হয়েছে। নিজেকে নির্বাচিত চেয়ারম্যান দাবি করে বলেন, এ বিষয়ে আমি আইনগত ব্যস্থা নেব।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ব্যালট পেপার উদ্ধারের ঘটনা শুনেছি। উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল আলম বলেন, ব্যালট পেপার উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, সিলমারা ব্যালট পেপারগুলো উদ্ধার করে রিটার্নিং কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম বলেন, উদ্ধারকৃত ব্যালট পেপার থানায় নেওয়া হয়েছে। নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

২৬ ডিসেম্বর ৪র্থ ধাপের নির্বাচনে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হাবিবুর রহমান ঘোড়া প্রতীকে ৭৩১৩ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বদ্বী রবিউল করিম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪৪৭২ ভোট পেয়ে দ্বিতীয় ও রশিদুল ইসলাম মৃধা নৌকা প্রতীকে ৩৮২৯ ভোট পেয়ে তৃতীয় হন।

এমএসআর