মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা

মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের ৪৯তম দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে ফুলেল শুভেচ্ছা ও শ্রদ্ধা জানিয়েছে রংপুর জেলা প্রশাসন। বুধবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর মহানগরীর ২০৩ জন বীর মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে শুভেচ্ছা ও শ্রদ্ধার ফুল তুলে দেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। এতে সহযোগিতা করেন স্কাউটস সদস্যরা। 

মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা 

এ সময় মুক্তিযুদ্ধের সময়ের বিভিন্ন স্মৃতিচারণ করেন মুক্তিযোদ্ধারা। জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের সার্বিক অবস্থার খোঁজখবর নেন। করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা বিনিময় করায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বীর সন্তানরা। 

ফুলেল শুভেচ্ছায় সিক্ত রংপুর নগরীর পাকপাড়া এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু বলেন, প্রতি বছর বিজয় দিবসে স্টেডিয়ামে কুচকাওয়াজ দেখতে যেতাম। সেখানে আমাদেরকে সংবর্ধনা দেয়া হতো। কিন্তু এবার করোনার কারণে তা হয়নি। রংপুর জেলা প্রশাসন বাসায় এসে আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সম্মানিত করেছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। এই উদ্যোগ সময় উপযোগী ও প্রশংসার দাবি রাখে।  

মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা 

রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা) মোহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতির কারণে এবার মহান বিজয় দিবসে একসঙ্গে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার কোনো আয়োজন করা হয়নি। আমরা তাদের সুরক্ষার কথা ভেবেই বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় ও শুভেচ্ছা জানানোর উদ্যোগ বাস্তবায়ন করেছি। ২০৩ জন বীর মুক্তিযোদ্ধার সঙ্গে দেখা করার পাশাপাশি তাদের কাছ থেকে মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতিচারণ শুনতে পেরে জেলা প্রশাসনও গর্বিত।

আরএআর