ভোলায় নির্বাচন-পরবর্তী সহিংসতায় পূর্ব ইলিশা ইউনিয়ন শ্রমীক লীগ নেতার ওপর হামলার প্রতিবাদে প্রায় তিন ঘণ্টা ভোলা-লক্ষ্মীপুর মহাসড়ক অবরোধ। শুক্রবার (৭ জানুয়ারি) বেলা ৩টায় ইলিশা ইউনিয়ন পাকার মাথা এলাকায় এ ঘটনা ঘটে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সরোয়ার্দীর কর্মী মো. মহসিনের ওপর স্বতন্ত্র বিজয়ী চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটনের কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ করেন। এর প্রতিবাদে বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত তিন ঘণ্টা ইলিশা বাজার বটতলা এলাকা ভোলা-লক্ষ্মীপুর মহাসড়ক অবরোধ করে রাখেন।

পরে জেলা পুলিশ ও ডিবি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় পুরো ইউনিয়ন থমথমে অবস্থা বিরাজ করছে।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. সরোয়ার্দী জানান, শুক্রবার বিকেলে আমার নৌকা প্রতীকের সমর্থক শ্রমিক লীগ নেতা মহসিন ইলিশা ঘাট থেকে ফেরার পথে সতন্ত্র প্রার্থীর সমর্থকরা তার ওপর অতর্কিত হামলা করেন। এ তথ্য পুরো ইউনিয়ন ছড়িয়ে পড়লে অন্য সমর্থকরা ভোলা বরিশাল সড়ক অবরোধ করে রাখেন। তিনি এ ঘটনার বিচারের দাবি জানান।

এদিকে নবনির্বাচিত চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে তারা নানা নাটক করে আসছে। নির্বাচনের দুদিন আগে আমাকে লক্ষ করে গুলি করা হয়েছে। আমার কর্মী, সমর্থক ও নির্বাচনী কার্যালয় ভাঙচুর করছে।

তিনি আরও বলেন, গত ৫ জানুয়ারি ভোটের দিন জনগণের রায়ে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। জনগণের এই রায় আমার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী মেনে নিতে না পেরে আমার বিরুদ্ধে এই মিথ্যা ভিত্তিহীন অভিযোগ করেছেন। তিনিও এ ঘটনার সঠিক বিচার দাবি করেন।

ভোলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফরহাদ সর্দার জানান, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের ওপর নবনির্বাচিত চেয়ারম্যান হামলা করেছেন, এমন অভিযোগ করে নৌকার সমর্থকরা ভোলা-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করেছেন। আমরা আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

তবে যাদের বিরুদ্ধে অভিযোগ, তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আশা করি ভবিষ্যতে এ রকম কোনো ঘটনা ঘটবে না।

ইমতিয়াজুর রহমান/এনএ