পুলিশের হেফাজতে থাকা ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির তিন নেতাকে ছেড়ে দেওয়া হয়েছে। শনিবার (০৮ জানুয়ারি) রাত পৌনে ৯টায় মুচলেকা নিয়ে সদর মডেল থানা থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। তারা হলেন, জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান এবং সদস্য জহিরুল হক খোকন ও সিরাজুল ইসলাম।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, কিছু বিষয়ে তথ্য জানার জন্য গতকাল শুক্রবার তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছিল। আজ শনিবার তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে, কোন বিষয়ে তথ্য জানার জন্য বিএনপি নেতাদের হেফাজতে নেওয়া হয়েছিল, এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে বিএনপির ওই তিন নেতাকে হেফাজতে নেয় পুলিশ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দেওয়ার দাবিতে শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে সমাবেশ ডাকে জেলা বিএনপি। 

একই সময় ওই স্থানে ছাত্র সমাবেশ ডাকে জেলা ছাত্রলীগ। এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। এ কারণে শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পুরো ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। পরে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বটতলী বাজারে সমাবেশ করে জেলা বিএনপি।

আজিজুল সঞ্চয়/এমএএস