মানিকগঞ্জ সদর উপজেলায় এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মো. সাইফুল ইসলাম (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব- ৪ মানিকগঞ্জের একটি দল।

শনিবার (৮ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে জেলার সাটুরিয়া উপজেলার ধানকোড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. সাইফুল ইসলাম সদর উপজেলার হাজীনগর গ্রামের খোকা মিয়ার ছেলে।

রোববার (৯ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৪ মানিকগঞ্জের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মো. আরিফ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

মামলা ও র‌্যাব সূত্রে জানা গেছে, গত ২৯ ডিসেম্বর বিকেলে ভুক্তভোগী ও তার বাবা বাজার থেকে বাড়ি ফেরার সময় গতিরোধ করে অভিযুক্ত ইমরান ও সাইফুল। পরে ভুক্তভোগীকে অপহরণের পর একটি মাইক্রোবাসে করে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগী ওই কিশোরীকে উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব-৪। তবে কৌশলে অভিযুক্ত দুই যুবক পালিয়ে যায়। তাদের গ্রেফতার করতে কয়েক দফা অভিযান পরিচালনা করে র‌্যাবের গোয়ান্দা দল। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযুক্ত সাইফুলকে সাটুরিয়া উপজেলার ধানকোড়া এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। মামলার অপর আসামি ইমরান হোসেন এখনো পলাতক রয়েছেন।

র‌্যাব-৪ মানিকগঞ্জের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট আরিফ হোসেন বলেন, প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে ধর্ষণ মামলার অভিযুক্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। এই মামলার অপর আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আসামিকে মানিকগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সোহল হোসেন/আরআই