ফরিদপুরের নগরকান্দা উপজেলা পরিষদ ভবনের সামনে করোনার টিকা নেওয়ার জন্য শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। রোববার (০৯ জানুয়ারি) উপজেলায় শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। 

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, যেসব শিক্ষার্থীর বয়স ১২-১৮ তাদের ৩ জানুয়ারি থেকে ফাইজারের টিকা দেওয়া শুরু হয়েছে। এ কার্যক্রম ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে। শুরু থেকেই টিকা কেন্দ্রে ভিড় থাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে বলে ধারণা স্থানীয়দের।

উপজেলা সদরের এম এন একাডেমির দশম শ্রেণির শিক্ষার্থী বৃন্দাবন মন্ডল বলেন, স্কুল থেকে আমাদের টিকা নিতে বলা হয়েছে। টিকা না নিলে বিদ্যালয়ে যাওয়া যাবে না। তাই টিকা নিতে এসেছি।

লস্করদিয়া আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, ভিড় এড়াতে উপজেলার স্কুলগুলোকে একেক দিন সময় দেওয়া হয়েছিল। যেদিন আমাদের স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়ার তারিখ ছিল সেদিন অন্য স্কুলের শিক্ষার্থীরাও এসেছিল টিকা নিতে। তারিখ না মানায় এ বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আজাদ বলেন, যেসব শিক্ষার্থীর বয়স ১২-১৮ বছর তাদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এই টিকা শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষের মধ্যে দিতে হয়। নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমন কক্ষ না থাকায় উপজেলা পরিষদ ভবনের এসি রুমে টিকা দেওয়া হচ্ছে।

ভিড়ের কারণ সম্পর্কে তিনি বলেন, নির্ধারিত বিদ্যালয় ছাড়াও একই দিনে একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা নিতে এসেছে। ফলে কেন্দ্রে বেশি ভিড় হয়েছে।

জহির হোসেন/এসপি