চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি যুবলীগ নেতা শিমুল মিজিকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে চাঁদপুর লঞ্চঘাট এলাকা থেকে ফরিদগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। 

এর আগে একই ঘটনায় অভিযুক্ত নারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটকরা হলো- ইজাজ হোসেন (২৩), সাব্বির হোসেন (২৬) এবং লিপি বেগম (৩২)। এদের মধ্যে থানা পুলিশ রোববার রাতে লিপি বেগমকে এবং ইজাজ ও সাব্বিরকে সোমবার সকালে গ্রেফতার করে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ হোসেন বলেন, প্রথমে মামলার তিন আসামিকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত প্রধান আসামি পলাতক ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে লঞ্চঘাট এলাকা থেকে শিমুলকে গ্রেফতার করে পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে আসা হয়।  

এ বিষয়ে চাঁদপুর পুলিশ সুপার (এসপি) মিলন মাহমুদ ঢাকা পোস্টকে বলেন, ধর্ষণের সঙ্গে জড়িতরা বিজ্ঞ আদালতে শিকারক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা তাদের অপরাধ স্বীকার করেছে। সবশেষ আমরা মূল আসামিকেও লঞ্চ টার্মিনাল থেকে গ্রেফতার করেছি। আমরা সব আইনি ব্যবস্থা নিয়েছি। আশা করছি খুব দ্রুত ঘটনার তদন্ত শেষ করতে পারব।

প্রসঙ্গত, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নে ৯ জানুয়ারি স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই শিক্ষার্থীকে যুবলীগ নেতা শিমুলসহ কয়েকজন তুলে নিয়ে ধর্ষণ করে। ওই সময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। পরে ওই ছাত্রী কোনো রকম ছাড়া পেয়ে বাড়িতে এসে জানালে সন্ধ্যায় তার মা বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় মামলা করেন। 

শরীফুল ইসলাম/আরআই