নরসিংদী সদর উপজেলার পাঁচদোনায় তেলবাহী লরির ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে শান্তা আক্তার (২৬) ও নাজমা আক্তার (২৩) নামে দুই নারী নিহত হয়েছেন। শনিবার (১৫ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর ঘটনাস্থলে শান্তা আক্তার ও বিকেলে চিকিৎসাধীন অবস্থায় নাজমা আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় গুরুতর আহত হন মোটরসাইকেলটির চালক সোহেল মিয়া।

নিহতরা হলো গাজীপুরের কাপাসিয়ার রতন মিয়ার মেয়ে শান্তা আক্তার (২৬), শান্তার ননদ একই এলাকার সিরাজ উদ্দিনের কন্যা নাজমা আক্তার (২৩)। এ ঘটনায় গুরুতর আহত হয় নিহত শান্তার বড় ভাই মোটরবাইকটির চালক সোহেল মিয়া (৩০)।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন ইটাখোলা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, বেলা সোয়া ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়ক ধরে একটি মোটরসাইকেলে তিনজন আরোহী পাঁচদোনা মোড়ের দিক থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন। মোটরসাইকেলটি পাঁচদোনা বাজার এলাকায় বেপরোয়া গতিতে অতিক্রম করার সময় একটি তেলবাহী লরি ওই মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়।

এ সময় মোটরসাইকেলটির চালকসহ তিনজনই মহাসড়কে ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই এক নারীর মৃত্যু হয়। এ দুর্ঘটনায় অন্য দুজনও গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা মোটরসাইকেলটির চালক ও আরও একজন নারীকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে পাঠান। পরে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সেখানে অপর নারীর মৃত্যু হয়।

দুর্ঘটনার পরই ওই তেলবাহী লরিটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন এর চালক। পরে মাধবদী থেকে ওই লরি আটক করে হাইওয়ে পুলিশ।

এসআই মো. মোজাম্মেল বলেন, সকালে ঘটনাস্থলে একজন এবং বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

রাকিবুল ইসলাম/এনএ