যৌন নির্যাতনের ঘটনায় সামাজিকভাবে বিচার চাওয়ার কথা বলায় পিটিয়ে হত্যা করা হয় মরিয়ম বেগমকে (৪০)। এরপর ঘর থেকে প্রায় ১০০ গজ দূরে সন্ধ্যা নদীতে মরদেহ ফেলে দেওয়া হয়। এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ দুজনকে গ্রেফতার করে।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে মরদেহ উদ্ধারের ৪৮ ঘণ্টার মধ্যে ধর্ষণ ও হত্যাকারীদের গ্রেফতার করে বরিশাল পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা নদীর শাখা নালা লাশঘাটায় ভাসমান অবস্থায় নারীর মরদেহ পাওয়া যায়। পরে প্রযুক্তি ব্যবহার করে হত্যাকাণ্ডে অংশ নেওয়া ব্যক্তিদের শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে ক্লুলেস হত্যার সম্পূর্ণ রহস্য উদঘাটন সম্ভব হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

আসামিদের আদালতে সোপর্দ করা হবে এবং রিমান্ড আবেদন করা হবে উল্লেখ করে শাহজাহান হোসেন বলেন, এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না, তা উদঘাটনে তদন্ত চলছে।

মূলত নিহত নারীর ছোট ছেলে বাড়ি থেকে বোনের বাড়িতে বেড়াতে গেলে সেই সুযোগে ঘরে ঢুকে ধর্ষণের পর হত্যা করেন দুই যুবক। এ ঘটনায় নিহতের ছোট ছেলে ইমরান বাদী হয়ে বাবুগঞ্জ থানায় মামলা করেন।

সৈয়দ মেহেদী হাসান/এনএ