নোয়াখালীর হাতিয়ায় নিজ বাড়ির উঠানে মা ও মেয়ের মরদেহ পাওয়া গেছে। রোববার (১৬ জানুয়ারি) বিকেলে হাতিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের গুল্লাখালী গ্রাম থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি নোয়াখালী জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 
 
নিহতরা হলেন- গুল্লাখালী গ্রামের প্রবাসী রবিউল হকের স্ত্রী লুৎফা বেগম (৪৫) ও মেয়ে চাঁদনী (৭)।

স্থানীয়রা জানান, লুৎফা বেগমের বড় মেয়ে নাদিয়া বেগম (২৫) দুপুর ২টার দিকে বাবার বাড়িতে বেড়াতে আসেন। তিনি এসে দেখেন মা ও বোন উঠানে অজ্ঞান হয়ে পড়ে আছে। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এসে দেখেন দুজনই মৃত। খবর পেয়ে হাতিয়া থানা পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে।

নাদিয়া বেগম ঢাকা পোস্টকে বলেন, আমি স্বামীর কর্মস্থল নোয়াখালীর চাটখিল উপজেলায় যাওয়ার জন্য বের হই। মা-বোনকে একনজর দেখার জন্য বাবার বাড়িতে যাই। বাড়িতে গিয়ে দেখি দুজনই ঘরের উত্তর পাশে উঠানে পড়ে আছে। জীবিত মনে করে হাসপাতালে নেওয়ার জন্য আমি প্রতিবেশীদের সংবাদ দিলে তারা এসে দেখেন দুজনই মৃত।

হাতিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস ঢাকা পোস্টকে বলেন, মা ও মেয়ের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদরে পাঠানো হয়েছে। এখনো কেউ লিখিত কোনো অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাসিব আল আমিন/আরএআর