সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ সহায়তার অভিযোগে গ্রেফতার পাঁচজনের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক সুমন ভূঁইয়া তাদের জামিন মঞ্জুর করেন। তারা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) আশরাফ উল্লাহ তাহের ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

আসামিরা হলেন- টাঙ্গাইলের সখীপুরের দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়ার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকার মিরপুরের মাজার রোডের জব্বার হাউসিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের ছেলে এ কে এম মারুফ হোসেন (২৭) এবং কুমিল্লার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সল আহমেদ (২৭)।

এর আগে গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে সিআইডির একটি টিম আসামিদের সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে। তাদের গত দুদিনে ঢাকার বিভিন্ন জায়গা থেকে আটক করে সিআইডি। হস্তান্তরের পরেই তাদের বিরুদ্ধে মামলা করা হয়। 

রনি/আরএআর