ঝালকাঠি সদর উপজেলায় দিনমজুর মিরাজ শেখ (৩৫) হত্যা মামলায় কেওড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন খানকে (৪৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে ঝালকাঠির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো. পারভেজ শাহরিয়ার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বনি আমিন বাকলাই এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন উজ্জ্বল হোসেন খান। তার জামিনের মেয়াদ শেষ হলে পুনরায় জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর রাতে ঝালকাঠি সদর উপজেলার কেওড়া ইউনিয়নের রনমতি গ্রামের শেখ সাত্তারের ছেলে দিনমজুর মিরাজকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় মিরাজকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।

এ ঘটনায় ১৫ ডিসেম্বর সকালে নিহত মিরাজের মা মাকসুদা বেগম বাদী হয়ে ১২ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় কেওড়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নজরুল ইসলাম তালুকদারকে ১ নম্বর ও ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য উজ্জ্বল হোসেন খানকে ২ নম্বর আসামি করা হয়। জমিজমা নিয়ে বিরোধের জেরে নজরুল ও উজ্জ্বল দলবল নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে মিরাজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে বলে মামলায় উল্লেখ করা হয়।

আরআই