খুলনায় পল্লবী মণ্ডল (২৪) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে ডুমুরিয়া উপজেলায় নানা বাড়িতে গলায় ফাঁস নেওয়া অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ডুমুরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবায়দুর রহমান। 

তিনি বলেন, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী পল্লবী মণ্ডলের বাড়ি ডুমুরিয়া উপজেলার মাগুরখালী ইউনিয়নে। তিনি তার নানার বাড়িতে বসবাস করতেন। গত রাতে নানির সঙ্গে ঘুমিয়ে পড়েন। কিন্তু ভোরে ঘুম ভাঙলে নানি তাকে বিছানায় পাননি। পরে রান্না ঘরে আড়ার সঙ্গে ওড়নায় ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পান। সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, পল্লবী কিছু দিন আগে পড়ে যেয়ে মাথায় ব্যথা পেয়েছিলেন বলে জানিয়েছে পরিবার। এরপর থেকে মানসিক অস্থিরতার মধ্যে ছিলেন তিনি। তবে লেখাপড়া সংক্রান্ত কোনো সমস্যা ছিল বলে কেউ বলেনি। প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় তার চাচাত ভাই উজ্জ্বল থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। 

মোহাম্মদ মিলন/আরআই