করোনার ক্রান্তিকালে বাংলাদেশের মিডিয়া হাউজগুলোতে দুর্দশা শুরু হয়েছিল। দুর্দিনে মানুষের মাঝে এতটা সাড়া ফেলবে ঢাকা পোস্ট, এটা অকল্পনীয়। এমন মন্তব্য করেছেন লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর।

দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকা পোস্ট এক বছর অতিবাহিত করেছে। এ উপলক্ষে সারাদেশের ন্যায় দেশের উত্তরের জেলা লালমনিরহাটেও ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় লালমনিরহাট এলজিইডি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন জেলা প্রশাসক আবু জাফর। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি নিয়াজ আহমেদ সিপন।

অনুষ্ঠানে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন কাজে অবদানের জন্য তিনজনকে সম্মাননা দেওয়া হয়। তারা হলেন- শিক্ষক ও স্বেচ্ছাসেবক নাসিরুল আলম মন্ডল, স্বেচ্ছাসেবক অ্যাডভোকেট মলিনা ইয়াসমিন ও ইনার হুইল ক্লাবের সদস্য নিশাত রিদওয়ানা সেঁজুতি।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আবু জাফর বলেন, অল্পদিনে ঢাকা পোস্ট যেভাবে এগিয়েছে, কোনো মিডিয়া এক বছরে সেভাবে পাঠকের আস্থা অর্জন করতে পারেনি। ‘সত্যের সাথে সন্ধি’— এ স্লোগান নিয়ে এগিয়ে চলছে দেশের শীর্ষ এ অনলাইন গণমাধ্যম। প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা, চিকিৎসা, ক্রীড়া, করোনাসহ নানা উন্নয়ন এবং অনিয়ম ও দুর্নীতির বিষয়ে সংবাদ প্রকাশ করে প্রশংসা কুড়িয়েছে ঢাকা পোস্ট। আমি প্রত্যাশা করছি, সামনের দিনে আরও ভালো কিছু কাজ করে পাঠকসহ মানুষের মাঝে আস্থা অর্জন করবে গণমাধ্যমটি।

তিনি আরও বলেন,  করোনাকালীন বেশিরভাগ মিডিয়া বন্ধ ছিল। ওই সময় চ্যালেঞ্জ নিয়ে পাঠাকের মাঝে আস্থা অর্জন করতে পেরেছে ঢাকা পোস্ট। সত্যিই এটি গর্বের বিষয়।

অনু্ষ্ঠানে বক্তারা বলেন, ঢাকা পোস্ট সামাজিক, অর্থনৈতিক, রাজনীতিসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছে। এছাড়া সামাজিক দায়বদ্ধতা থেকে উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় ঢাকা পোস্টের পক্ষ থেকে তিনজনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এটিও প্রশংসার দাবিদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট সদরের পৌর মেয়র রেজাউল করিম স্বপন, উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, এলজিইডি প্রকৌশলী আশরাফ আলী খান, কবি ও কথা সাহিত্যিক ফেরদৌসি বেগম বিউটি প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক শেখ আব্দুল আলিম, ডেইলি স্টারের সাংবাদিক এস দিলীপ রায়, আজকের পত্রিকার আনিসুর রহমান, এসএ টিভির প্রতিনিধি আশিকুর রহমান ডিফেন্স, জাগো নিউজের রবিউল হাসানসহ অনেকে।

অনু্ষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 
নিয়াজ আহমেদ সিপন/এনএ