শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে বস্তুনিষ্ঠ ও ইতিবাচক খবর পরিবেশন করে মাত্র এক বছরে ঢাকা পোস্ট দেশের সংবাদপত্র জগতে যে পাঠকপ্রিয়তা অর্জন করেছে তা এক কথায় অনন্য। সংবাদপত্রের নীতি অনুযায়ী তৃণমূল পর্যায় থেকে শুরু করে ঘটনার নেপথ্যে ও ভেতরের ঘটনা তুলে ধরে সাদাকে সাদা এবং কালোকে কালো বলে পাঠক হৃদয়ে ঢাকা পোস্ট স্থান করে নিয়েছে।

আশা করি দেশের সংবাদপত্র জগতে ঢাকা পোস্ট একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে। মাগুরায় অনলাইন নিউজ পোর্টালটির প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এমন আশাবাদ ব্যক্ত করেন মাগুরা- ১ আসনের সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর।

এমপি শিখর আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সংবাদ পরিবেশনের মাধ্যমে আগামীতে দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে ঢাকা পোস্ট।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় মাগুরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত দেশের শীর্ষ অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আমন্ত্রিত অতিথিরা ঢাকা পোস্টের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তারা বলেন, ভালোর কোনো শেষ নেই। ঢাকা পোস্ট যেভাবে ভালো সংবাদ পরিবেশন করছে, তাতে পাঠকদের আকাঙ্ক্ষা, আগ্রহ ও ভালো লাগার জায়গাটা অনেক প্রসারিত হয়েছে। তাই পাঠকদের জন্য ঢাকা পোস্টকে আরও অনেক দূর যেতে হবে।

এর আগে ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। জেলা শিল্পকলা একাডেমি থেকে শুরু হয়ে নমানি ময়দান ঘুরে দাঁড়াবার শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং চ্যানেল আই ও কালের কণ্ঠের মাগুরা জেলা প্রতিনিধি শামীম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা তথ্য অফিসার মো. রেজাউল করিম, মাগুরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মাগুরা জেলা শাখার সভাপতি বাসুদেব কুন্ডু, মাগুরা আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানে ক্রীড়া সংগঠক সৈয়দ বারিক আনজাম বারকি, জেলা উদীচীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বিশ্বাস, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠক, জেলার চার উপজেলা থেকে আগত শীর্ষস্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক সংগঠক শিশির শিকদার।

অনুষ্ঠানে করোনাকালে বিশেষ ভূমিকা রাখায় ঢাকা পোস্টের পক্ষ থেকে জেলা হটলাইন টিম-কে সম্মাননা স্মারক দেওয়া হয়। হটলাইন টিমের আহ্বায়ক মো. ফজলুর রহমানের হাতে অতিথিরা এ স্মারক তুলে দেন।

বিশেষ অতিথি হিসেবে জেলা তথ্য অফিসার মো. রেজাউল ইসলাম বলেন, বর্তমান বিশ্বে সংবাদপত্র জগতে অনলাইন গণমাধ্যম সবচেয়ে গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। আগের দিনে একটি সংবাদ পত্রিকাতে পাঠানোর পর পরের দিন পাঠক তা পড়তে পারত। কিন্তু ডিজিটাল এ যুগে একটি বস্তুনিষ্ঠ সংবাদ পাঠানোর সাথে সাথে অনলাইন সংবাদমাধ্যমগুলো তা প্রকাশ করে পাঠকদের কাছে পৌঁছে দিচ্ছে। মাত্র এক বছরের মধ্যে ঢাকা পোস্ট দেশের সংবাদপত্র জগতে যে স্থানে পৌঁছেছে নিঃসন্দেহে তা ঈর্ষণীয়। আশা করি, ঢাকা পোস্ট সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে অনেক উঁচুতে নিয়ে যাবে।

মাগুরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব কুন্ডু বলেন, দেশের ক্রান্তিকালে সংবাদমাধ্যমগুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় থেকে আজ পর্যন্ত দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সংবাদপত্র যে ভূমিকা পালন করেছে তা অনন্য। আগামীতে ঢাকা পোস্ট তাদের বর্তমানের সাফল্য অক্ষুণ্ন রেখে দেশের সংবাদপত্র জগতে নেতৃত্ব দিতে পারবে বলে আমি বিশ্বাস করি।

মাগুরা আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সূর্যকান্ত বিশ্বাস বলেন, আমাদের দেশে অনেক পত্রিকা রয়েছে। অনেকে সেগুলোর নামই জানেন না। কিন্তু মাত্র এক বছরে ঢাকা পোস্টের নাম সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। ভালো সাংবাদিকতার মাধ্যমে ঢাকা পোস্ট মানুষের কাছে পরিচিতি পেরেছে। সংবাদ পিপাসু মানুষ ঢাকা পোস্টের প্রকাশিত খবরটি অধিক গুরুত্ব দিয়ে পড়েন বলে আমি বিশ্বাস করি।

সভাপতির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক মাগুরা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, চ্যানেল আই ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি শামীম খান বলেন, বর্তমানের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখে আগামীতে দেশের সংবাদপত্র জগতে ঢাকা পোস্ট নিঃসন্দেহে একটি প্রতিনিধিত্বশীল ভূমিকা পালনে সক্ষম হবে।

তিনি আরও বলেন, করোনাকালে দেশের সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। এখনও ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। অতিমারির সময় অসাধারণ ভূমিকা পালন করায় ঢাকা পোস্টের পক্ষ থেকে মাগুরা জেলা হটলাইন টিম-কে সম্মাননা স্মারক দেওয়ায় ঢাকা পোস্টকে ধন্যবাদ জানাই।

পরে অতিথিদের সাথে নিয়ে প্রথম বর্ষপূর্তির কেক কাটেন সাংবাদিক শামীম খান।

একেএম/এমএআর/আরআই//