প্রতিবছর গ্রাহকদের জন্য আধুনিক প্রযুক্তির মোটরসাইকেল বাজারে নিয়ে আসে ইয়ামাহা। এরই ধারাবাহিকতায় উদ্বোধন করা হল ইয়ামাহার প্রিমিয়াম স্পোর্টস সেগমেন্টের মোটরসাইকেল R15 V4 এবং রেট্রো সেগমেন্টের FZ-X বাইক। 

শনিবার বসুন্ধরা সিটির ইন্টারন্যাশনাল কনভেনশনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অত্যাধুনিক বাইকের উদ্বোধন করে এসিআই মটরস্।

নতুন স্পোর্টস লুকের সাথে R15 V4 -এ রয়েছে অত্যাধুনিক সব ফিচারস্। যার মধ্যে কুইক শিফটার, ট্রেকশন কন্ট্রোল সিস্টেম, USD সাসপেনশন গ্রাহকদের নজর কাড়বে। 

অন্যদিকে নতুন রেট্রো লুক নিয়ে গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে থাকবে FZ-X, যাতে রয়েছে এলইডি হেডলাইট ও টেইল লাইট, সাইডস্ট্যান্ডের সাথে ইঞ্জিন কাট-অফ সুইচ, এলসিডি মিটারসহ আধুনিক সব ফিচারস। 

এছাড়াও দুটি মডেলেই থাকছে ইয়ামাহার নতুন সংযোজন, Yamaha Y connect app ব্যবহারের সুবিধা, যেটি একটি ব্লুটুথ কানেক্টিভিটি অ্যাপস।

উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতিয়েছেন দেশের অন্যতম সেরা রকস্টার ও ব্যান্ডদল নগর বাউলের জেমস এবং জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ামাহা মটর ইন্ডিয়া গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মি. ইসিন চিহানা। আরো উপস্থিত ছিলেন ইয়ামাহা মটর ইন্ডিয়া সেলসের ডিরেক্টর মি. হিদেফুমি কাওআই, এসিআই মটরসের ব্যবস্থাপনা পরিচালক ড. ফা হ আনসারী, নির্বাহী পরিচালক সব্রত রঞ্জন দাস সহ এসিআই মটরসের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার এসিআই মটরস্। এসিআই লিমিটেডের একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মটরস্ যাত্রা শুরু করে। 

বর্তমানে সারা দেশে ইয়ামাহার ৯৩টিরও বেশি ৩এস (সেলস্, সার্ভিস, স্পেয়ার পার্টস্) ডিলার পয়েন্ট রয়েছে।

এসএসএইচ