পু্ঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসির প্রেফারেন্স শেয়ারের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা।

বুধবার (২৭জুলাই) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩৩তম সভায় এ প্রস্তাব অনুমোদন করা হয়েছে। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কমিশনাররা।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি ঢাকা পোস্টকে বলেন, আজকের সভায় প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসির ১৫০ কোটি টাকার ফুললি রিডেমেবল, নন-কনভারটেবল, কিউমেলেটিভ প্রেফারেন্স শেয়ার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। যা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ১০ টাকা। মেয়াদ হবে ৫ বছর। যার লভ্যাংশের হার ৭ থেকে ৮ দশমিক ৫০ শতাংশ। প্রতিষ্ঠানটি প্রিফারেন্স শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থের ৫০ কোটি টাকা কারখানা সম্প্রসারণ এবং বাকি ১০০ কোটি টাকা ব্যয় করবে দায় দেনা পরিশোধে। কোম্পানির ইস্যু অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে এনডিবি ক্যাপিটাল লিমিটেড।

২০১৩ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমানে ঋণ ৬৪৭ কোটি ৪৫ লাখ ৬০ হাজার টাকা। এর মধ্যে স্বল্প মেয়াদি ঋণ ৩৯৫ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা। আর দীর্ঘ মেয়াদি ঋণ ২৫১ কোটি ৮২ লাখ ৪০ হাজার টাকা।

এমআই/এসকেডি