অর্থনৈতিক প্রতিবেদকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের ‘ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০২২’ পেয়েছেন ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক শফিকুল ইসলাম।

‘হুন্ডি খাচ্ছে রেমিট্যান্স’ শিরোনামের সংবাদের জন্য ইআরএফের ‘আর্ন্তজাতিক বাণিজ্য ও রেমিট্যান্স বিষয়ক বিশেষ প্রতিবেদন’ ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে বর্ষসেরার ক্রেস্ট ও সম্মাননার চেক তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

এ বছরের মার্চে কনশাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) ভোক্তা অধিকার সাংবাদিকতা পুরস্কারও পান শফিকুল ইসলাম। 

শ‌ফিকুল ইসলাম ২০২০ সালের ডিসেম্বরে ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে যোগদান করেন। ২০২২ সালের ১ মে তিনি উপ-প্রধান প্রতিবেদক হিসেবে পদোন্নতি পান। তিনি ব্যাংক ও আ‌র্থিক খাত, অর্থ ও বা‌ণিজ্য, তৈ‌রি পোশাক এবং ভোক্তা অ‌ধিকারসহ অর্থনী‌তির বি‌ভিন্ন খাত নিয়ে কাজ করেন।

২০১২ সা‌লে সংবাদ সংস্থা আইএনবি দিয়ে কর্মজীবন শুরু তার। এরপর অনলাইন নিউজ পোর্টাল বাংলা‌নিউজ ও প্রাইম নিউজে কাজ করেছেন। তার সর্বশেষ কর্মস্থল ছিল জা‌গো নিউ‌জ টোয়েন্টিফোর.কম।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ), বিমা খাতের সাংবাদিকদের সংগঠন ইন্স্যুরেন্স রিপোর্টার্স ফোরামের (আইআরএফ) স্থায়ী সদস্য।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইআরএফের সভাপতি শারমীন রিনভী। অনুষ্ঠানে বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর, ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম কাদির উপস্থিত ছিলেন।

এমএসি/এআর/জেডএস