হোন্ডা কোম্পানির নতুন বাইক এসেছে বাজারে। বাইকটি ইতোমধ্যে ভারতে লঞ্চ হয়েছে। Honda CB300R মডেলের বাইকটিতে রয়েছে BS-VI ইঞ্জিন।

Honda CB300R-এ 286.01cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এ বাইকের ইঞ্জিন ৩০.৭ এইচপি শক্তি ও ২৭.৭ নিউটন মিটার টর্ক জেনারেট করে।

এ বাইকে ৬ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হয়েছে। এর এক্স-শোরুম মূল্য ২.৭৭ লাখ টাকা। ২০১৯ সালে যখন বাইকটি ভারতে লঞ্চ করা হয়েছিল, তখন দাম ছিল ২.৪১ লাখ টাকা।

হোন্ডর CB300R মডেলের দুটি রঙের বিকল্প ম্যাট স্টিল ব্ল্যাক ও পার্ল স্পার্টান রেডে লঞ্চ করা হয়েছে। ভারতে এ বাইক মাঝারি মোটরসাইকেলের সেগমেন্টকে শক্তিশালী করবে। নতুন-স্পোর্টস ক্যাফে রেসার মোটরসাইকেলটি ২০২১ সালের ডিসেম্বরে ইন্ডিয়া বাইক শোতে দেখানো হয়েছিল।

নতুন এ বাইকে আধুনিক উপাদান ও রেট্রো স্টাইলিং-সহ আসে। বাইকের গোল হেডল্যাম্পগুলি এলইডি ইউনিট ও ইন্টিগ্রেটেড এলইডি ডে-টাইম রানিং লাইটসহ পাওয়া যায়। পাশে রয়েছে এলইডি লাইট, যা দিনেও জ্বলবে।

নতুন বাইকটিতে রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, চাঙ্কি ও পেশিবহুল জ্বালানি ট্যাঙ্ক, স্প্লিট সিট, এলইডি টেললাইট, কনট্রাস্টিং এক্সজস্ট, কালো অ্যালয় হুইল ও ইঞ্জিন ব্লক প্রটেক্টর, যা মোটরসাইকেলকে একটা প্রিমিয়াম লুক দেয়।

হোন্ডর এ বাইকটির ডিজিটাল ইন্সট্রুমেন্ট ডিসপ্লে অনেক তথ্য দেখায়। বাইকে ইঞ্জিন ইনহিবিটারসহ গিয়ার পজিশন ও সাইড স্ট্যান্ড ইন্ডিকেটরও দেওয়া হয়েছে।

নতুন CB300R এর সামনের দিকে একটি 296mm হাব-লেস ফ্লোটিং ডিস্ক ব্রেক ও ডুয়াল-চ্যানেল ABS সহ পেছনে একটি 220mm রেয়ার ডিস্ক ব্রেক রয়েছে। সাসপেনশন সেটআপে সোনালি ডাউন ফ্রন্ট ফর্ক রয়েছে।

এসএসএইচ