ছোট মূলধনী কোম্পানি স্টার অ্যাডহেসিভ লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) বিনিয়োগকারীদের আবেদন শুরু হবে আগামী ২৭ মার্চ থেকে। শেষ হবে ৩১ মার্চ। মঙ্গলবার (২২মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৫০ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ৫ কোটি টাকা উত্তোলন করবে। এ টাকা দিয়ে কোম্পানিটি কারখানা সংস্কার, মূলধনের চাহিদা পূরণ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে। এজন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৫ ফেব্রুয়ারি কোম্পানিটির কিউআইওর অনুমোদন করেছে।

এসএমই প্লাটফর্মে লেনদেনের দিন থেকে আগামী ৩ বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

গত ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরে কোম্পানিটির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫ পয়সা। আর ডাইলুটেড ইপিএস ছিল ১ টাকা ৮০ পয়সা। পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া ৩০ জুন  ২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫৬ পয়সা।

এমআই/এমএইচএস