বিএসইসির সঙ্গে বৈঠক

এসএমই প্লাটফর্মে পুঁজিবাজারে আসতে চায় অনলাইন শপ চালডাল ডটকম, যান্ত্রিক এবং ওয়ান স্টপ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সেবা ডট এক্সওয়াইজেডসহ ১২ আইটি কোম্পানি। 

মঙ্গলবার (২ মার্চ) এসব প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী এবং ব্যবস্থাপনা পরিচালকরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠকে এ আগ্রহের কথা জানিয়েছেন। বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে বৈঠকে বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, উপ-পরিচালক মিরাজ-উজ-সুন্নাহ উপস্থিত ছিলেন।

পুঁজিবাজারে আসতে চাওয়া অন্যান্য কোম্পানিগুলো হচ্ছে - জেনটিক্স ল্যান্ডকক, হ্যালোট্যাক্স, বন্ডস্টিল টেকনোলজি, ব্রেনস্টেশন ২৩, ই-কুরিয়ার, কাশ ফুড, সিএমইডি, ডিভাইন আইটি এবং এননাভাস আইটি। প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকরা বলেন, পুঁজিবাজার থেকে কীভাবে অর্থ নিয়ে কোম্পানির ব্যবসা সম্প্রসারণ করা যায় সে লক্ষ্যে কাজ করছি।

এ বিষয়ে চালডালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়াসিম আলম ঢাকা পোস্টকে বলেন, এসএমই বোর্ড গঠনের বিষয়ে আলোচনার জন্য ডাকা হয়েছিল। আমরা কথাগুলো শুনেছি। এগুলোর পাশাপাশি আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে কীভাবে আসা যায়, সে বিষয়ে বিএসইসির সঙ্গে আলোচনা হয়েছে। আমরা দ্রুত পুঁজিবাজারে আসতে চাই। 

এ বিষয়ে বিএসইসির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম ঢাকা পোস্টকে বলেন, আইটি বেজড ১২টি প্রতিষ্ঠানের সঙ্গে এসএমই বোর্ড নিয়ে আলোচনা হয়েছে। তারা পুঁজিবাজারে আসতে আগ্রহ জানিয়েছে।

এমআই/আরএইচ