প্রতীকী ছবি

প্রথম প্রান্তিক মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের।

সোমবার (২৮ ডিসেম্বর) কোম্পানির ২০২০-২১ অর্থবছরের জুলাই-৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রান্তিক প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

জানা গেছে, জুলাই-সেপ্টেম্বর’২০ সময়ে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৭৬ লাখ ৬৯ হাজার ১৬৭ টাকা। আগের বছর একই সময়ে কর পরবর্তী মুনাফা ছিল ২ কোটি ৫৯ লাখ ২ হাজার ৬৭৪ টাকা।

মুনাফা বাড়ায় প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৪০ পয়সা।

কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ২৬ পয়সা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ২০ পয়সা।

৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮১ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ২১ টাকা ২৩ পয়সা।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে গত ২ ডিসেম্বর দেশের দুই স্টক এক্সচেঞ্জে ডমিনেজ স্টিল বিল্ডিংয়ের লেনদেন শুরু হয়। এর আগে কোম্পানিটি আইপিওতে ১০ টাকা অভিহিত মূল্যে ৩০ কোটি টাকা সংগ্রহ করেছে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে। আইপিওর অর্থ কোম্পানির ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করে।

আইপিও অনুমোদন দেওয়ার সময় বিএসইসি জানায়, ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ দশমিক ৮১ টাকা।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।

এমআই/জেডএস