ডিজিটাল প্লাটফর্মে ডিএসইর এজিএম

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ৫৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় পর্ষদ ঘোষিত ৩ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।

সোমাবার (২৮ ডিসেম্বর) রাতে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় শেয়ারহোল্ডারদের মধ্যে বক্তব্য রাখেন শহীদুল্লাহ সিকিউরিটিজের এমডি শরীফ আনোয়ার হোসেন, শ্যামল ইকু্ইটি ম্যানেজমেন্টের এমডি সাজেদুল ইসলাম, এন.এল.আই সিকিউরিটিজজের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহেদ ইমরান, মডার্ন সিকিউরিটিজের এমডি খুজিস্তা নূর-ই-নাহরীন, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেসের এমডি মোস্তাক আহমেদ সাদেক, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের এমডি আহমেদ রশিদ লালী, প্রুডেনশিয়াল সিকিউরিটিজ লিমিটেডের এমডি আহমেদুল হক, বুলবুল সিকিউরিটিজের এমডি এ এস শাহুদুল হক বুলবুল এবং গ্রিনল্যান্ড ইকুইটিজের এমডি এম রাজিব আহসান৷

এছাড়াও ডিএসই পরিচালনা পর্ষদের পক্ষে আরো বক্তব্য রাখেন পরিচালক রকিবুর রহমান এবং নব নির্বাচিত পরিচালক সিদ্দিকুর রহমান৷ 

সভায় ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছর পরিচালনা পর্ষদের সুপারিশকরা ৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবং পরের অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিতোষিক নির্ধারণ করা হয়।

এ ছাড়াও সমাপ্ত অর্থবছরের কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন, নিরীক্ষকরা প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণী গ্রহণ, বিবেচনা ও সর্বসম্মতিভাবে অনুমোদন হয়।

পরে ডিএসই টাওয়ার প্রজেক্ট, নতুন প্রোডাক্টসহ শেয়ারহোরল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক৷

স্বাগত বক্তব্য ইউনুসুর রহমান বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মুজিববর্ষ উপলক্ষে ডিএসই বিভিন্ন কর্মসূচি গ্রহণ এবং ইতোমধ্যে আমরা মুজিববর্ষ উপলক্ষে বেশকিছু কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছি।

এছাড়াও একটি মূল্যবান চিত্র গ্রন্থ প্রকাশ এবং দেশব্যাপী স্কুল ও কলেজ পর্যায়ের ছাত্র ছাত্রীদের জন্য চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এমআই/এসএম