প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে মুনাফা কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আমান কটন ফাইবার্স লিমিটেডের। আর মুনাফা থেকে লোকসানে পড়েছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড।

কোম্পানি দুটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। যা সোমবার (২৬ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েসবাইটে প্রকাশ করা হয়েছে।

আর্থিক প্রতিবেদন অনুসারে আমান কটন ফাইবারের চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিক সেপ্টেম্বর-ডিসেম্বর ২০২০ সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। আর জুলাই থেকে-অক্টোবর ২০২০ সময়ে মুনাফা হয়েছিল ৩০ পয়সা।

অর্থাৎ চলতি হিসাব বছরের প্রথম ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। এর আগের বছর যা ছিল ৯৭ পয়সা। এ হিসাবে কোম্পানিটির মুনাফা ৩২ পয়সা বা ৩৩ শতাংশ কমেছে।

অপরদিকে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) ‌শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৭ পয়সা।

আর গত নয় মাসে অর্থাৎ জুলাই থেকে ১ মার্চ ২০২১ সময়ে কোম্পানিটির ‌শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৯ পয়সা ।

এমআই/জেডএস