ইউনিট হোল্ডারদের জন্য ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে মিউচ্যুয়াল ফান্ড খাতের প্রতিষ্ঠান ‘ভিআইপিবি এক্সিলারেটেড ইউনিট ফান্ড লিমিটেড।’

ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট পরিচালিত বে-মেয়াদি মিউচুয়াল ফান্ডটির ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়।

সোমবার (২৫জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এর আগের দিন রোববার (২৪ জানুয়ারি) প্রতিষ্ঠানটির ট্রাস্টি কমিটির সভায় গত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে বিদায়ী বছরের ফান্ডের ইউনিট হোল্ডাররা ৭ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন।

৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরে প্রতিষ্ঠানটির প্রতি ইউনিটের বিপরীতে আয় হয়েছে ৯২ পয়সা। আর ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ২২ পয়সা।

রোববার প্রতিষ্ঠানের ইউনিট প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ২৮ পয়সা। আজ সোমবার মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের সর্বশেষ লেনেদেন হয়েছে।

একই দিন ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের দ্বিতীয় প্রান্তিকের (জুলাই’২০-ডিসেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

আলোচিত ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ২৮ পয়সা। আর দুই প্রান্তিকে সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা।

এমআই/এনএফ