শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এস আলম কোল্ড রোল্ড স্টিল ও স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড।

কোম্পানি দুটির মধ্যে এস আলম কোল্ড রোল্ড স্টিল ১০ শতাংশ নগদ লভ্যাংশ এবং স্ট্যান্ডার্ড সিরামিক সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য এক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

 বৃহস্পতিবার (০৪) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানানো হয়।

কোম্পানির তথ্য মতে, এস আলম কোল্ড রোল্ড স্টিলের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিদায়ী বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা। তাতে চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৮৯ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

অপর কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিকের পরিচালনা পর্ষদ জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিদায়ী বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। তাতে চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৭২ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এমআই/জেডএস