প্রতীকী ছবি

পর্ষদ ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ারহোল্ডাররা। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সোমবার (১৪ ডিসেম্বর) কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা লভ্যাংশ অনুমোদন করেন।

কোম্পানিগুলো হচ্ছে- বিদ্যুৎ ও জ্বালানিখাতের সামিট পাওয়ার লিমিটেড, বস্ত্রখাতের প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, মতিন স্পিনিং মিলস লিমিটেড ও দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড।

সামিট পাওয়ার

৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন। এর মধ্যে ১৫ শতাংশ অন্তর্বতীকালীন, আর ২০ শতাংশ নগদ লভ্যাংশ।

সামিট পাওয়ারের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান মো. লতিফ খান; পরিচালকদের মধ্যে ছিলেন আঞ্জুমান আজিজ খান, মো. ফরিদ খান, আয়েশা আজিজ খান, ফয়সাল করিম খান, আজিজা আজিজ খান, হেলাল উদ্দীন আহমেদ, আরিফ আল ইসলাম।

এছাড়াও ব্যবস্থাপনা পরিচালক লে. জে. (অব.) প্রকৌশলী আবদুল ওয়াদুদ; স্বতন্ত্র পরিচালকদের মধ্যে ফারুক আহমেদ সিদ্দীকী, জুনায়েদ আহমেদ চৌধুরী এবং ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার অ্যান্ড কোম্পানির সেক্রেটারি স্বপন কুমার পালসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্যারামাউন্ট টেক্সটাইল

পর্ষদ ঘোষিত ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছেন প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের শেয়ারহোল্ডাররা। ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এই লভ্যাংশ অনুমোদন করেন।

কোম্পানির চেয়ারম্যান আনিতা হকের সভাপতিত্বে সভায় ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেনসহ পরিচালক ও কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতিন স্পিনিং মিলস

পরিচালনা পর্ষদ ঘোষিত ১৮ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে মতিন স্পিনিং মিলস লিমিটেড। 

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানির ১৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ জব্বার, ভাইস-চেয়ারম্যান এম এ রহিম, পরিচালক এম এ কাদের, স্বতন্ত্র পরিচালক মো. আব্দুস সালাম, ব্যারিস্টার নাসের আলম, সংবিধিবদ্ধ নিরীক্ষক মোহাম্মদ মোতালেব হোসেন, নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন পাটোয়ারি এবং কোম্পানি সচিব মোহাম্মদ শাহ আলম মিয়া।

দ্য পেনিনসুলা চিটাগাং

দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) পর্ষদ ঘোষিত ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা।

এছাড়া ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত লাভ-লোকসান হিসাব ও স্থিতিপত্র এবং সেই সঙ্গে নিরীক্ষক ও পরিচালকদের প্রতিবেদন জমা, বিবেচনা ও অনুমোদন এবং কোম্পানির আর্টিকেলস অব অ্যাসোসিয়েশনের সংশ্লিষ্ট ধারা অনুযায়ী পরিচালক হিসেবে মোস্তাফা তাহসিন আরশাদ ও আয়শা সুলতানার পুনর্নির্বাচন অনুমোদন করা হয়।

এমআই/টিএম/জেডএস