ইউনিয়ন ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শেষ হচ্ছে মঙ্গলবার (২২ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায়। পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষ্যে গত ১৫ ডিসেম্বর কোম্পানিটির আইপিওতে আবেদন শুরু হয়। আইপিওতে সাধারণ বিনিয়োগকারীরাই শুধু আবেদন করতে পারছেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, পুঁজিবাজার থেকে ১৯ কোটি ৩৬ লাখ টাকা উত্তোলনের জন্য ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেডকে চলতি বছরের ২৩ জুন আইপিওর অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে এ পরিমাণ অর্থ উত্তোলন করবে। উত্তোলিত অর্থ কোম্পানির মেয়াদি আমানত, পুঁজিবাজারে বিনিয়োগ, ফ্লোর কেনা ও আইপিওর ব্যয় বাবদ ব্যবহার হবে।

ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৯৩ লাখ ৬০ হাজার শেয়ার ইস্যুর মাধ্যমে বাজার থেকে ১৯ কোটি ৩৬ লাখ টাকা উত্তোলন করবে ইউনিয়ন ইন্স্যুরেন্স।

আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বা ইপিএস ৯৩ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ২ পয়সা (সম্পদ পুনঃমূল্যায়নসহ)। এর ব্যবস্থাপনায় কাজ করছে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এমআই/জেডএস