জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেছেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি করোনা মহামারিতে পাঠদান কার্যক্রমে যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে আনার জন্য একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। এর মধ্য দিয়ে আমরা শিক্ষা খাতে নতুন আলোর সঞ্চার করতে পারব।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে মুজিব জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ছাত্রজীবন নিজেকে গড়ে তোলার উপযুক্ত সময়। ক্লাস বাদ দিয়ে ক্যাম্পাসে এসে দাঁড়িয়ে থাকলে একদিন এমন আসবে, চাকরির জন্যও তোমাদের একইভাবে দাঁড়িয়ে থাকতে হবে। কেউ তোমাদের চাকরি দেবে না।

তিনি শিক্ষার্থীদের ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর আসক্তি কমিয়ে আনার পরামর্শ দেন। তিনি বলেন, শিক্ষার্থীদের মূল কাজ অধ্যয়ন। অধ্যবসায়ের মাধ্যমে তোমাদের বিশ্ব নাগরিক-মানবিক মানুষ হিসেবে তৈরি হতে হবে।

অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে কলেজের শিল্পীরা সংগীত পরিবেশন করেন। এছাড়া বঙ্গবন্ধুর জীবনের উপর লিখিত একটি নাটিকা পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষ (অব.) আবদুল হক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক পূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন, কলেজ পরিচালনা কমিটির সদস্য অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়া, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদুর রহমান প্রমুখ।

এএজে/এসকেডি