শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছে ‘বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি’। শনিবার (২ এপ্রিল) বিকেল ৫টায় প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক আরিফুর রহমান অপুর সেলফোনে কল দিয়ে কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, প্রচণ্ড গরম এখন, আবার রমজান শুরু হতে যাচ্ছে। তাই আপনারা দাবিগুলো লিখিত আকারে আমাদের দিয়ে যান। বিষয়টি নিয়ে আমরা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে বসব। আমাদেরও কিছু করণীয় আছে কি না দেখব। এরপর যৌক্তিক যা কিছু করণীয় তার সবই আমরা করব। আপনারা যদি আমার কথায় আশ্বস্ত হতে পারেন, আমার কথা বিশ্বাস করে থাকেন, তাহলে অনুরোধ করব আন্দোলন প্রত্যাহার করুন।

এরপর আরিফুর রহমান অপু তাকে বলেন, আমরা আপনার কথায় বিশ্বাস রাখি। আপনার কথার ওপর আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। তাই আমরা আন্দোলন কর্মসূচি এই মুহূর্তে প্রত্যাহার করছি।

প্রসঙ্গত, প্রতিবন্ধিতা-সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা অনুযায়ী প্রতিবন্ধীদের ১ হাজার ৭৭২টি বিদ্যালয়ের একসঙ্গে স্বীকৃতি ও এমপিওভুক্ত করাসহ ১১ দফা দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন ওই সব বিদ্যালয়ের শিক্ষকরা। গত ২০ মার্চ থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়েছিল। টানা ১৩ দিন অবস্থানের পর আজ ১৪তম দিনে শিক্ষামন্ত্রীর আশ্বাসে তারা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন।

এএজে/এসকেডি