শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাবে কি না তা পর্যালোচনা করতে আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রথম বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নেতৃত্বে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগগুলো। ওইদিন বিকেল ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। 

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মন্ত্রিপরিষদের সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম, ‍শিক্ষার দুই মন্ত্রণালয়ের তিনজন সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধিরা এতে অংশ নেবেন।

বিষয়টি নিশ্চিত করে মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব (পিএস) মাহমুদ ইবনে কাশেম বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা পোস্টকে বলেন, শনিবার বিকেল তিনটায় এ সভা হবে। সভায় মূল সমন্বয় করবেন শিক্ষামন্ত্রী। ওই মন্ত্রণালয় বলতে পারবে কারা কারা থাকবেন সভায়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে সভায় মন্ত্রিপরিষদ বিভাগ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া যায় কি না তা পর্যলোচনা করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত সোমবার (২২ ফেব্রুয়ারি) মন্ত্রিসভায় বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে বলা হয়েছে, এর মধ্যে সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে। তারা প্রিভিউ করবে আমরা (শিক্ষাপ্রতিষ্ঠান) খুলব কি না এবং খুললে কখন খুলব।


এনএম/জেডএস